হরতাল শিথিল, সারাদেশে আনন্দ মিছিল

প্রকাশঃ মার্চ ১০, ২০১৫ সময়ঃ ৯:০১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০১ পূর্বাহ্ণ

20dolবিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ দল প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে যাওয়ায় আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল শিথিল করেছে ২০ দলীয় জোট।

গতকাল সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার রাতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে নজরুল ইসলাম খান বলেন, ‘প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশ দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় আগামীকাল মঙ্গলবার ২০ দলের পক্ষ থেকে সারাদেশে এই বিজয়কে অভিনন্দন জানিয়ে মিছিল হবে।’

তিনি বলেন, ‘এ উপলক্ষে মঙ্গলাবার সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত পূর্বঘোষিত হরতাল কর্মসূচি শিথিল করা হয়েছে। তবে অবরোধ অব্যাহত থাকবে।’

এছাড়া হরতাল পুনরায় মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত চলবে বলে বিবৃতিতে বলা হয়।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি থেকে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করে আসছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। মাঝে মাঝে হরতালও পালন করছে তারা। নানা মহল থেকে হরতাল-অবরোধ প্রত্যাহারের দাবি উঠলেও এ কর্মসূচি থেকে ফিরে আসেনি বিএনপি জোট।

এমনকি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোটছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুতেও কর্মসূচি শিথিল করা হয়নি। মধ্যবর্তী নির্বাচনের দাবিতে আন্দোলনে থাকা জোট এই প্রথমবারের মতো তাদের কর্মসূচি শিথিল করলো।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G